অণুগল্প

দুই ভূবন

- সাগর আল হেলাল 

- ভাবী, সত্যিই আমার গর্ব হয় যে, আমার ভাবী এতো সুন্দর। 

- তোর ভাইওতো কম সুন্দর না ! 

- তোমার ব্রেইন খুব ভালো। 

- ক্যান, তোর ভাইওতো সব পরীক্ষায় ফার্সট ক্লাস ! 

- তুমি কতো ভালো হাতের কাজ জানো। 

- আর তোর ভাই ! কত্তো বড়ো বড়ো বাড়ির ডিজাইন করে। 

- তোমার হাসিটা খুউব সুন্দর ! 

- ওই ছেমড়া, আমারে এতো মাক্খন লাগাইতাছোস ক্যান ? দিমু নাকি কানের উপরে দুইটা ! 

- রাগ করো ক্যান ভাবী ? তুমিই কও, তোমার বইনডা যে আইছে, সে কি তোমার মতো অতো চৌকষ ? চিন্তায় পড়ে যায় পারুল। সত্যিইতো, ওর ছোট বোন বকুল ওর চেয়ে সবদিক থেকেই পেছনে পড়ে আছে। দেখতে-শুনতে, পড়া-লেখায়, হাতের কাজ-কর্মে সব দিক দিয়েই সে ভালো নয়। বলে- 

- তুই ঠিকই কইছোস করিম। এই মেয়ে বিয়ে দিতে ঝামেলা আছে। 

- তাইলে কও, আমি কি ভুল কিছু কইছি ? 

- না, তুই ঠিকই কইছস। 

- আমি আরও একখান ঠিক কথা কইতে পারি। 

- কি ঠিক কথা ? 

- তোমার বইনের কপালে আমার মতো একটা ছাগলই জুটবো। পারুল লক্ষ করলো, দরজার ওপাশে ওর বোন বকুল মিটমিট করে হাসছে, আর করিমকে চোখে শাসাচ্ছে।


০৮.০২.২০২২

1 Comments

  1. কমেন্ট করে উৎসাহিত করুন।

    ReplyDelete

Post a Comment

Previous Post Next Post